ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হাজীগঞ্জে রাব্বীর নেতৃত্বে বর্ণাঢ্য রেলী, আলোচনা ও কেক কাটা অনুষ্ঠিত 

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হাজীগঞ্জে রাব্বীর নেতৃত্বে বর্ণাঢ্য রেলী, আলোচনা ও কেক কাটা অনুষ্ঠিত 

ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী কার্যক্রম ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বুধবার (৪ জানুয়ারি) বিকালে হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক রাব্বীর নেতৃত্বে বর্ণাঢ্য রেলী, আলোচনা ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

বর্ণাঢ্য রেলীটি হাজীগঞ্জ পশ্চিম বাজার থেকে বের হয়ে পূর্ব বাজার প্রধান সড়ক প্রদক্ষিণ করে কিউসি (কাতার-কানাডা) টাওয়ার চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের বিপ্লবী সাধারন সম্পাদক মেহেদী হাসান রাব্বী বলেন, বাংলাদেশের সব ইতিহাস-অর্জনের সাক্ষী, আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দেওয়া গর্বের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ এই পথচলায় মহান মুক্তিযুদ্ধসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠনটি।

হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের বিপ্লবী সাধারন সম্পাদক মেহেদী হাসান রাব্বী বলেন,বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। প্রতিষ্ঠার শুরুতে সংগঠনটির নাম ছিল ‘পূর্ব পাকিস্তান ছাত্রলীগ’। দেশ স্বাধীন হওয়ার পর এটি ‘বাংলাদেশ ছাত্রলীগ’ নামে কার্যক্রম শুরু করে।

হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের বিপ্লবী সাধারন সম্পাদক মেহেদী হাসান রাব্বী আরো বলেন, দেশের প্রতিটি প্রজন্মে, প্রতিটি তারুণ্যে, প্রত্যেক শিক্ষার্থীর অনুভূতিতে বাংলাদেশ ছাত্রলীগ শ্রেষ্ঠতম স্থানে অবস্থান করেছে এবং আগামীতেও অবধারিতভাবে করবে। তাই, ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করে দেশরত্ন শেখ হাসিনার পরিকল্পিত ‘স্মার্ট বাংলাদেশের’ নেতৃত্ব দেবে ছাত্রলীগ, ৭৫তম বর্ষপূর্তিতে এটিই আমাদের সংকল্প।

আনন্দঘন পরিবেশে বিভিন্ন ওয়ার্ডের নেতা,কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে কেক কেটে খাওয়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

হাজীগঞ্জ,ছাত্রলীগ,প্রতিষ্ঠাবার্ষিকী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত